OrdinaryITPostAd

হোয়াটসঅ্যাপ, ইমু, মেসেঞ্জার এবং স্কাইপ বিজ্ঞাপন ছাড়া অটো কল রেকড করুন সহজেই।


আজ থেকে দশকেরও পূর্বে আমরা স্মাট ফোন ব্যবহার করা শুরু করি। আমরা স্মাট ফোনে অনেক অ্যাপ ব্যবহার করি। তার মধ্যে বর্তমানে জনপ্রিয় অ্যাপ হচ্ছে স্কাইপ, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইমু যা আমরা প্রতি নিয়তেই কথা বলার কাজে ব্যবহার করি।

তাছাড়া আমরা আমাদের ফোনে সারাদিনে অনেক বার কথা বলি। আমাদের এই দৈনদিন কথার মধ্যে অনেক গুরুত্বপূর্ন কথা থাকে যা আমাদের রেকর্ড করে রাখার প্রয়োজন হয়। আমারা আমাদের প্রয়োজনের সল্প কিছু পূরণ করতে পারি আমারা ফ্রি কিছু রেকর্ড অ্যাপস ব্যবহার করি।

কিন্তু ফ্রি অ্যাপ ব্যবহার সিমীত সুযোগ-সুবিধার কারনে সন্তুষ্ট হতে পারেন না। আর তাই আপনি যদি কল রেকডিং সহজে ব্যবহার করতে চান তাহলে কিউব অ্যাপস এর কলরেকডিং ACR APPS ব্যবহার করতে পারেন।

ACR APPS অ্যাপলিকেশনটির সর্ম্পকে জানতে আমাদের সম্পূন পোষ্টটি পরুন

সূচিপত্রঃ

.         ACR APPS অ্যাপলিকেশনটির কি?

.        ACR APPS অ্যাপলিকেশনটি ব্যবহার করলে কি সুবিধা পাবেন।

.        ACR APPS অ্যাপলিকেশনটি কিভাবে ইনিস্টল করবেন।

.         ACR APPS অ্যাপলিকেশনটির পরিচিতি।

.        ACR APPS অ্যাপলিকেশনটির ব্যবহারে কোন অসুবিধা হবে কি?

 

ACR APPS অ্যাপলিকেশনটির কি? 

ACR APPS অ্যাপলিকেশনটির হলো একটি রেকর্ডিং অ্যাপ। ACR APPS অ্যাপলিকেশনটির ব্যবহারে আপনি স্কাইপ, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইমূ, ভিওআপি ফোন কল রেকর্ড করে রাখতে পারবেন। এতে আপনার কোন জামেলা বা সেটিং এর প্রয়োজন নেই।

ACR APPS অ্যাপলিকেশনটির ব্যবহার করলে কি সুবিধা?

প্রথমে আমাদের জানতে হবে সাধারণ অ্যাপ ব্যবহার করলে আমাদের কি কি সম্যার সমূখিন হতে হয়। সাধারণ যে রেকর্ডিং অ্যাপ আমরা ব্যবহার করে থাকি তাতে আমাদের সবচেয়ে বড়  সমস্যা বিজ্ঞাপন আসে অনেক এতে করে আমাদের স্মাট ফোন/মোবাইটি হ্যাং হয়। তাছাড়া ফ্রি অ্যাপ গুলো অনেক সুবিধা থাকে না যেমন-স্কাইপ, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইমূ এবং ভিওআপি ইত্যাদি অ্যাপসের কল/ ফোন রেকর্ড করতে পারে না। আর একটি গুরুতপূন সমস্যা হচ্ছে ফোন স্টোরেজ। কিছুদিন যাবার পর মোবাইল স্টোরেজ ফুল হয়ে যায়। তারপর সাধারন অ্যাপগুলো কিছুদিন পর পর আপডেট নেয়।

ACR APPS অ্যাপলিকেশনটির ব্যবহার করলে অনেক সহজে আপনি স্কাইপ, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ইম, ভিওআপি ফোন কল রেকর্ড করে রাখতে পারবেন যা পরকতীতে ব্যবহার করা যাবে। এমতো অবস্থায় এই অ্যাপলিকেশনটির ব্যবহারে আপনার মোবাইলে কথা বলার সময় অটো ভাবেই কল রেকর্ড হবে। যার ফলে আপনার আপনাতে সেটিং এর ঝামেলা পোহাতে হবে না। এছাড়া অনেক সুন্দর সাউনড কোয়ালিটি উপভোগ কনবেন এবং পরিবেশ থেকে আসা যে নয়েস বা রাস্তায় থাকা অবস্থায় গাড়ির শব্দে কথা না বুঝার ঝামেলা থাকবে না   ACR APPS অ্যাপলিকেশনটির এআই টেকনোলজির মাধ্যমে নয়জে রিমোব করা হয়েছে যাতে করে আপনার মূল্যবান কথা শুনকে বা বুঝতে অসুবিধা না হয়। এছাড়া অতিরিক্ত অ্যাড এর যন্ত্রনা চিরতরে দূর করার জন্য অ্যাড রিমুভ টেকনোলজি ব্যবহার করা হয়েছে যাতে করে আপনার মোবাইলে অ্যাড সো করবে না। যার ফলে আপনার  মোবাইলে অটো অ্যাপ ইনিস্টল হবে না তাই আর কোন অসবিধায় হবে না। 

আরও পড়ুনঃ মোবাইলে টূরুকলার/TrueCallerPro আজীবন মেয়াদে প্রিমিয়াম বা গোল্ড করতে চান?

ACR APPS অ্যাপলিকেশনটি কিভাবে ইনিস্টল করবো?

অ্যাপলিকেশনটির কিভাবে ইনিস্টল করবেন, এই অ্যাপলিকেশনটির ইনিস্টল করার জন্য প্রথমে আপনাকে আমাদের দেয়া লিংক ক্লিক করতে হবে।

ক্লিক করার পরবর্তীতে ব্রাউজার যাবেন। তারপর ডাউনলোডের আউকনে ক্লিক করবেন। কিছুক্ষন অপেক্ষা করার পর ডাউনলোড সর্ম্পূন হবে।

তারপর ডাবল ক্লিক করার পর ওপেন হবে। ওপেন হবার পর কেউব এসিআর ইসিস্টল দেখাবে। এইবার ইনিস্টল ক্লিক করুনকিছুক্ষন অপেক্ষা করার পর ইনিস্টল সম্পূর্ন হবে। ইনিস্টল সম্পূন হবার পরডান ওপেনলেখা দেখবে। আপনি চাইলে সরাসরি ওপেন করে নিতে পারেন। ওপেন করার সাবধনতা অবলম্বন করুন আপনাকে স্বাগতম জানানো হবে। এখানে বলা আছে যে অ্যাপ্লিকেশন স্বয়ংক্রিয়ভাবে আপনার ইনকামিং এবং বহির্গামী ফোন কলগুলি, Whatapps, Imo, Viber এবং others VoIP অ্যাপলিকেশন রেকর্ড করবে।

তারপর নেক্সট বাটনে ক্লিক করুন। এখানে কিছু নির্দেশাবলী থাকবে তা ভালো করে পড়বেন তারপর গ্রান্ড পারমিশন দিবেন। নির্দেশাবলীতে বলা আছে এখানে রেকর্ডার এই অনুমতিগুলি নিম্মোক্ত করতে সক্ষম :

১.অ্যাপলিকেশন এর রেকর্ড ডাটা সংরক্ষন করার জন্য অনুমতি দেয়া। 

২.অ্যাপলিকেশনে কথা বলার জন্য মাইক্রোফোন অনুমতি দেয়া।

৩.অ্যাপলিকেশন ইনকামিং এবং আউটগোয়িং কল চিন্নিত করার জন্য অনুমতি দেয়া।

৪.অ্যাপলিকেশন আপনার সকল ফোন নাম্বার প্রদর্শন করার জন্য অনুমতি দেয়া।

তারপর গ্রান্ড পারমিশন ক্লিক করবেন। এবং ডিসপ্লে তে দেখাবে আপনি কি এসিআর থেকে রেকর্ড অডিও করতে চান, তাহলে নিচে হোয়াইল ইউজিং অ্যাপলিকেশন (While Using Application) ক্লিক করুন।

তারপর এসিআর থেকে আপনার ফোন নাম্বার এর অনুমতি দিন, দিতে চাইলে এলাউ (allow) ক্লিক করুন।

তারপর এসিআর থেকে ফোন কল ম্যানেজ করার জন্য অনুমতি দেয়া হোক, তাই আবার এলাউ (Allow) ক্লিক করুন।

তারপর এসিআর থেকে মিডিয়া এবং ডিভাইস এর অনুমতি দেয়ার জন্য এলাউ (Allow) ক্লিক করুন।

তারপর এসিআর ঘোষনা করছে কার্জপরিচালনা করার জন্য অ্যাপলিকেশন সংযোগকারী প্রয়োজন। এটি কলারের সনাক্তকরণের করার জন্য প্রয়োজন। সেটিং থেকে একসেস সংযোহকারী সক্ষম করুন।

এখানে প্রদশিক ভিডিওটা ভালো করে দেখুন এবং আপনার মোবাইলের সেটিং যাবেন। তারপর এসেসিভেলেটি (Accessibility) তে যান। তারপর ইস্টিল সার্ভিস (Install Service) যান। তারপর দেখবে এসিআর অ্যাপলিকেশনটি অফ দেখাচ্ছে ডানে ক্লিক করে তা অন (On) করে দিন। তারপর অ্যাপলিকেশনটি চলমান হয়ে যাবে। 

আরও পড়ুনঃ ঘরে বসে ই-পাসপোর্ট যেভাবে করবেন?

ACR APPS অ্যাপলিকেশনটির পরিচিতি।

অ্যাপলিকেশনটি অপেন করার পর বাম পাশে বাটনে ক্লিক করুন।প্রথমে দেখবেন এনাবেল রেকর্ডি - এখানে অন / অফ পাবেন ।তারপর টাইমলাইন দেখবেন- এখানে ক্লিক করলে আপনি রেকর্ডকৃত সকল ডাটা দেখতে পাবেন।তারপর মেপ- মেপ ক্লিক করলে দেখাবে আপনি কোন লোকেশন থেকে কথা বলছেন তা পাট বাই পাট দেখাবে।

তারপর রেকডিং - রেকর্ডি ক্লিক করলে , প্রথমে অটো রেকর্ড সেটিং , ফোন রেকর্ড সেটিং, ভিওআইপি রেকর্ড সেটিং, আদার সেটিং পাবেন। আপনার রেকডিং এর শব্দ সুন্দর করার জন্য এখানে সকল সেটিং দেওয়া আছে, আপনি বুঝে আপনার মত ব্যবহার বা পরিবর্তন করুন।

তার পর বেকআপ এবং স্টোর- এখানে আপনি ক্লিক করলে গুগুল ড্রাইভ, ড্রপ বক্স, ওয়ান ড্রাইভ, এফটিপি, ইমেল সেট করতে পারেবন।

এছাড়া অটো বেক আপ, বেকআপ হবার পর অটো ফোন থেকে রেকর্ড ডিলিট। তারপর স্টোরেজ ম্যানেজমেন্ট ইত্যাদি।

তারপর মিসকলোরিয়াস সেটিং- এখানে আপনি পাবেন, ইউজার ইন্টারফেস- রেকডিং , হাই রেকডিং কন্টোল , থিম ইত্যাদি। সেক টু মের্ক , জিও টেগিং, প্রাইভেসি, ইত্যাদি সেটিং পাবেন এখানে।

ACR APPS অ্যাপলিকেশনটির ব্যবহারে কোন অসুবিধা হবে কি?

আমরা সাধারণত পর্যবেক্ষন ছাড়া কোন অ্যাপলিকেশন নিয়ে আলোচনা করি না। আর অনেক দিন আপনাদের ভালোসায় আমরা সেবা দিয়ে যাচ্ছি। এখনো এমন হয়নি বা আমাদের অ্যাপলিকেশন ভাইরাসের সিকার হয়নি।

আমারা সাবধানতার সাথে কাজ করে থাকি।

আশা করা যাচ্ছে যে, এই অ্যাপলিকেশন ব্যবহারের ফলে আপনারা সকলে অনেক উপকারিত হবে।

এখানে আমরা আপনাদের সেবায় নিয়োজিত। আর পরবতিতে কোন  কোন অ্যাপলিকেশন আপনাদের অ্যাড ছাড়া দরকার আমাদের কমেন্ট জানান।

 

শেয়ার করে সবাইকে জানাতে সহযোগিতা করুন এবং পরবর্তী নতুন নতুন ব্লগ পাওয়ার জন্য লাইক দিয়ে আমাদের সাথে থাকুন। ন্যানো টেক এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

 

 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ঢাকা ক্লিক নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url